শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
মানবাধিকার লঙ্ঘনের সাথে যুক্ত কোনো বাহিনী তাদের সাথে যুক্ত নয় : জাতিসঙ্ঘ

মানবাধিকার লঙ্ঘনের সাথে যুক্ত কোনো বাহিনী তাদের সাথে যুক্ত নয় : জাতিসঙ্ঘ

স্বদেশ ডেস্ক:

জাতিসঙ্ঘ মহাসচিবের ডেপুটি মুখপাত্র ফারহান হক বলেছেন, মানবাধিকার লঙ্ঘনের সাথে যুক্ত কোনো বাহিনী তাদের সাথে যুক্ত নয়।

সোমবার (২৬ জুন) নিউইয়র্কে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ সময় হক বলেন, ‘মিস্টার ল্যাক্রোইক্স (জাতিসঙ্ঘের আন্ডার সেক্রেটারি-জেনারেল ফর পিস অপারেশনস জিন-পিয়েরে ল্যাক্রোইক্স) গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে (বাংলাদেশে) সাক্ষাৎ করেছেন, যাদের সাথে শান্তিরক্ষা সংক্রান্ত উদ্বেগ মোকাবিলা করতে হবে।’

ল্যাক্রোইক্স ২৫-২৬ জুন ঢাকায় একটি ‘সফল ও সমৃদ্ধ’ বৈঠকের জন্য বাংলাদেশ, কানাড ও উরুগুয়েকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি বলেন, জাতিসঙ্ঘ শান্তিরক্ষা কার্যক্রমে আরো বেশি নারীর যোগদান ও সাফল্য লাভের জন্য তারা কীভাবে একসাথে কাজ করতে পারে সে বিষয়ে ঢাকায় গঠনমূলক আলোচনা হয়েছে।

শান্তিরক্ষায় নারী বিষয়ক প্রস্তুতিমূলক সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের সময়, ল্যাক্রোইক্স শান্তিরক্ষা; বিশেষ করে মিশনে নারীদের গুরুত্বপূর্ণ ভূমিকার প্রতিশ্রুতির জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানান।

তিনি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলমের সাথে জাতিসঙ্ঘ শান্তিরক্ষা অগ্রাধিকার নিয়ে আলোচনা করার সুযোগ পান।

তিনি বলেন, শান্তিরক্ষায় সবচেয়ে বেশি সৈন্য নিয়োজিত থাকায় বাংলাদেশের সমর্থনের জন্য কৃতজ্ঞ।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, লিঙ্গ নির্বিশেষে সকল শান্তিরক্ষী যাতে নিরাপদ ও সহায়ক পরিবেশে উন্নতি করতে পারে তা নিশ্চিত করতে বাংলাদেশ কার্যকর কৌশল অন্বেষণের জন্য উন্মুখ।

ঢাকায় থাকাকালীন জাতিসংঘের আন্ডার সেক্রেটারি-জেনারেল ফর পিস অপারেশনস জিন-পিয়ের ল্যাক্রোইক্স এবং ইউএন আন্ডার সেক্রেটারি-জেনারেল ফর ম্যানেজমেন্ট স্ট্র্যাটেজি, পলিসি অ্যান্ড কমপ্লায়েন্স ক্যাথরিন পোলার্ড নারী শান্তিরক্ষীদের সংখ্যা বৃদ্ধিতে বাংলাদেশের সক্রিয় ভূমিকা ও প্রচেষ্টার প্রশংসা করেন।

সূত্র : ইউএনবি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877